fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

গবিতে সংখ্যালঘুদের হামলার প্রতিবাদ

                                           
ইহসানুল কবীর আনিন
প্রকাশ : বুধবার, ২০ অক্টোবর, ২০২১

গবি প্রতিনিধি: সারা দেশে সংখ্যালঘুদের উপর হামলার ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানিয়েছেন গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কয়েকটি সংগঠন।

মঙ্গলবার (১৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টায় নিরব পদযাত্রা ও মোমবাতি প্রজ্বলন করেন তাঁরা।

বিশ্ববিদ্যালয়ের ‘জ্ঞানের প্রবেশদ্বার’ ফটকের সামনে থেকে মৌন পদযাত্রা শুরু করে৷ বাইশমাইল থেকে ঢাকা আরিচা মহাসড়ক হয়ে জাতীয় স্মৃতিসৌধে পদযাত্রা শেষ হয়। পরে মোমবাতি প্রজ্বলন ও সমাবেশ করেন গবি শিক্ষার্থীরা৷

এসময় বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ছাত্র রাকিবুল হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন অগ্নিসেতু সাংস্কৃতিক পরিষদের সভাপতি মনজুরুল মিঠু, মিউজিক কমিউনিটির সম্পাদক আবু মুহাম্মদ রুইয়াম, বাংলা বিভাগের ছাত্রী ধীরা ঢালি, ডিবেট সোসাইটির সম্পাদক রিয়াদুজ্জামান রিয়াদ, অগ্নিসেতুর সাবেক সভাপতি পবিত্র কুমার শীল, ইংরেজি বিভাগের ছাত্র রোকনুজ্জামান মনির, সাবেক শিক্ষার্থী সনেট হোসাইন প্রমুখ।

বক্তব্যরা বলেন, সরকার অসাম্প্রদায়িক সংগঠন বলে দাবি করলেও তাদের শাসনামলে হিন্দু সম্প্রদায়ের ওপর যে ন্যক্কারজনক হামলা হয়েছে তা স্বাধীনতার পঞ্চাশ বছরেও ঘটেনি। আমরা ধর্মের মূল বিষয়টা না জেনেই নানান রকম সাম্প্রদায়িক দাঙ্গায় জড়িয়ে পড়ছি এবং নির্যাতিত নিপীড়িত হচ্ছি।

তাঁরা আরও বলেন, স্বাধীন দেশে ধর্মনিরপেক্ষ ভাবে বাঁচার ও মিলে মিশে থাকার কথা ছিল কিন্তু তা আজ বিনষ্ট হয়েছে। কুমিল্লার একটা ঘটনাকে কেন্দ্র করে সারা দেশে বিভিন্ন জায়গায় ঘটা দাঙ্গার সুষ্ঠু বিচার চাই।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন