fbpx

গবিতে বিশ্ব মেডিকেল ফিজিক্স দিবস পালন

                                           
ইহসানুল কবীর আনিন
প্রকাশ : রবিবার, ৭ নভেম্বর, ২০২১

গবি প্রতিনিধিঃ বর্ণাট্য আয়োজনের মধ্য দিয়ে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) পালিত হয়েছে বিশ্ব মেডিকেল ফিজিক্স দিবস। রবিবার (৭ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের দ্বিতীয় তলায় এ আয়োজন সম্পন্ন হয়।

‘জনসাধারণের কাছে চিকিৎসা পদার্থবিদদের ভূমিকা সম্পর্কে তুলে ধরা’ প্রতিপাদ্যে আয়োজনের শুরুতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন থেকে একটি শোভাযাত্রা বের হয়। এটি প্রধান ফটক, বাদামতলা ঘুরে আবার একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়।

এরপর একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় পদার্থ বিজ্ঞানে নোবেলজয়ী বিজ্ঞানী মাদাম কুরীর জন্মদিন ও তাঁর অবদানের স্বীকৃতি স্বরূপ মেডিকেল ফিজিক্স দিবস উপলক্ষে একটি কেক কাটা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এস তাসাদ্দেক আহমেদ, মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিকেল বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. ফাতেমা নাসরিন, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভায়, ড. এস তাসাদ্দেক আহমেদ বলেন, মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়ার সুযোগ পাচ্ছে এটা শিক্ষার্থীদের সৌভাগ্য বলা যায়। মেডিকেল সেক্টরে ইঞ্জিনিয়ারিং যোগ হওয়ার ফলে চিকিৎসা বিজ্ঞান অনেকদূর এগিয়ে গেছে। শিক্ষার্থীদের উচিত এর ভবিষ্যত বুঝে নিজেকে গড়ে তোলা।

ড. ফাতেমা নাসরিন বলেন, মাদাম কুরীর মতো মানুষের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করতেই হবে। তিনি মেডিকেল সেক্টরে যে অবদান রেখেছে তা অনস্বীকার্য। তার আদর্শ ধারণ করে এ বিভাগের শিক্ষার্থীদের অনেক বড় পর্যায়ে নিয়ে যাওয়ার চেষ্টা আমরা সবসময়ই করি।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন