fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী অসহায় কৃষকের পাশে যবিপ্রবি ছাত্রলীগ

                                           
প্রকাশ : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

যবিপ্রবি প্রতিনিধিঃ

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর নির্দেশনা অনুযায়ী অসহায় কৃষকের ধান কেটে দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

আজ (২৮এপ্রিল) যবিপ্রবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আফিকুর রহমান অয়ন ও শহীদ মসিয়ূর রহমান হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানার নেতৃত্বে বিশ্ববিদ্যালয় সংলগ্ন গ্রামের আমিনুর নামের এক অসহায় কৃষকের প্রায় এক বিঘা জমির ধান কেটে দিয়েছেন ছাত্রলীগের নেতা কর্মীরা।

চলমান করোনা পরিস্থিতি হঠাৎ ভয়াবহ রুপ ধারণ করাই সরকার দেশে আবারও লকডাউন ঘোষণা করেছে। এতে চরম বিপদে পরেছেন অসহায় কৃষকেরা।অর্থ সংকট ও শ্রমিকের অভাবে জমির পাকা ধান কাটতে পারছিলেন না যবিপ্রবি সংলগ্ন গ্রামের কৃষক আমিনুর। এই অবস্থায় তার পাশে দাড়ান যবিপ্রবি ছাত্রলীগ।

এ বিষয়ে যবিপ্রবি ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আফিকুর রহমান অয়ন বলেন, বাম্পার ফলন হলেও করোনা পরিস্থিতিতে শ্রমিক ও আর্থিক সংকটের কারণে ধান কাটা নিয়ে বিপাকে পড়েছেন অনেক কৃষক। কৃষকদের পাশে দাঁড়াতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সে আহ্বানে সাড়া দিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর নির্দেশে ধান কেটে কৃষকের ঘরে তুলে দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তারই ধারাবাহিকতায় অসহায় কৃষক আমিনুরের পাশে দাঁড়িয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা বলেন, ‘গত বছরের মতো এবারও যখন করোনা সংক্রমণ বাড়তে থাকতে, তখন সারা দেশে ছাত্রলীগের নেতাকর্মীরা শ্রমিক সংকটে পড়া অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদা আমাদের ধান কাটার নির্দেশ দিয়েছেন। চলমান সংকটে সারা দেশের ন্যায় যবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীরা কৃষকদের পাশে থাকবেন।’

এ সময় এই ধান কাটা কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন শহীদ মসিয়ূর রহমান হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুস সাকিব, ছাত্রলীগ নেতা আল আমিন, মঈন, রেজোয়ান ফাহিম মোর্শেদ, লাবিব, জুবায়ের, আবির সহ যবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মী এই কার্যক্রমে অংশগ্রহণ করেন

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন