fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

কুয়াকাটায় ভেঙে পড়লো নির্মাণাধীন সেতু

                                           
মোহাম্মদ মুনতাসীর মামুন
প্রকাশ : রবিবার, ২৭ জুন, ২০২১

পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

কুয়াকাটায় ভেঙে পড়লো নির্মাণাধীন সেতু। কুয়াকাটার দোভাষী পড়া খালের উপর নির্মাণাধীন সেতুর গার্ডার ভেঙে পড়েছে। আজ রবিবার ২৭ জুন সকাল ৯ ঘটিকায় এ ঘটনা ঘটেছে।

এলজিডির আঞ্চলিক সেতু নির্মাণ প্রকল্পের অংশ হিসেবে ২ কোটি ৭০ লাখ টাকায় এই সেতু তৈরি করা হচ্ছিলো।

স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের কাজ করায় এমনটি হয়েছে।

এলাকাবাসীরা জানান , সকল ৯ ঘটিকার দিকে আমরা সেতু এলাকায় বিকট শব্দ শুনতে পাই। তখন গ্রামের সবাই মিলে গিয়ে দেখি পুরো সেতু ভেঙে খালে পড়ে গেছে। তবে হতাহতের ঘটনা ঘটেনী।

গ্রামের বাসিন্দা আলাউদ্দিন বলেন, পুরো সেতুর মধ্যভাগে কোনও পিলার নেই। তাই ভেঙে পড়েছে বলে তাদের ধারণা । নির্মাণ শেষ হওয়ার আগেই সেতু ভেঙে পড়ায় এর পুরো কাজ নিয়ে প্রশ্ন উঠেছে। আমরা এর সুষ্ঠু তদন্ত চাই।কুয়াকাটায় ভেঙে পড়লো নির্মাণাধীন সেতু

স্থানীয় বাসিন্দা ওমর আল সাদ্দাম মাল জানান , নিম্নমানের রট , নিম্মমানের বালু , নিম্নমানের সিমেন্ট ব্যবহার করার ফলে এই সেতুটি ধসে পড়েছে। সেতুটি কাজ যে ঠিকাদারি প্রতিষ্ঠান পেয়েছে তার কাজ খুব ধীরগতি ও নিম্নমানের জিনিসপত্র ব্যবহার করেছে বলেই সেতুটি ভেঙে গেছে। সরকারের উচিত এদের বিচারের মধ্যে নিয়ে আসা, সরকারের কোটি কোটি টাকা খরচ করা উন্নয়ন প্রকল্পে এমন অনিয়ম মেনে নেওয়া যায় না । কর্তৃপক্ষের গাফিলতির কারণে এমন হয়েছে। এ ঘটনায় দায়ীদের শাস্তি চাই ।

ঠিকাদারি প্রতিষ্ঠান খান ট্রডার্সের পরিচালক আল মামুন জানান , গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে যাওয়া এই দুর্ঘটনাটি ঘটেছে। তিনি কাজে কোনো ধরনের অনিময় হয়নি বলে দাবি করেন।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন