fbpx
সংবাদ শিরোনাম
যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন যশোর মণিরামপুরে পুলিশের উপর সন্ত্রাসী হামলা সাংবাদিক মোস্তফা খানের জন্মদিন আজ বইমেলায় মীরাক্কেল খ্যাত রাশেদের রম্য বই ‘ফিলিং চিলিং’ নোয়াখালীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় সাংবাদিকের মামলা, তদন্তে পিবিআই ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন ইবিতে শিক্ষকের পদাবনতি, শিক্ষার্থীদের মানববন্ধন। বই পড়ে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশ ও সমাজে অবদান রাখা সম্ভব : সিমিন হোসেন পেসার মোস্তাফিজ চট্টগ্রামে গুরুতর আহত, আইসিইউ’তে ভর্তি
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

কুড়িগ্রামে ইউএনও’র নির্দেশে বালু উত্তোলন হুমকির মুখে নির্মাণাধীন ভবন 

                                           
নয়ন দাস
প্রকাশ : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামে প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়ন প্রকল্পের পুকুর থেকে অবৈধভাবে ইউএনও’র নির্দেশে ভূর্গভস্থ বালু উত্তোলনের অভিযোগ স্থানীয়দের। ভূগর্ভস্থ বালু উত্তোলনের ফলে পুকুরপাড় দিয়ে গড়ে ওঠা নির্মাণাধীন আশ্রয়ন প্রকল্পের ভবনগুলি মারাত্মক ঝুঁকির মধ্যে পড়েছে। ইউএনও’র তত্ত্বাবধানে নির্মাণাধীন আশ্রয়ন প্রকল্পের পুকর থেকে আইনকে তোয়াক্কা না করে কিভাবে ভূগর্ভস্থ বালু উত্তোলন করা হচ্ছে এমন প্রশ্ন এখন সর্বমহলের।

নামপ্রকাশে অনিচ্ছুক কাজ বাস্তবায়নে নিয়োজিত ব্যক্তি বলেন-আশ্রয়নের ঘরের ভিতরে ভিডি বালু দরকার। তাই বালু তোলা হচ্ছে। এছাড়া ইউএনও স্যার প্রতিনিয়ত কাজ তদারকি করতে আসেন।

এলাকাবাসী, আব্দুর রহিম, বাচ্চা মিয়া, বক্কর আলী, ইয়াছিন আলী এবং সিদ্দিক মিয়া বলেন, আশ্রয়নের পুকুরে বালু তোলার কারণে হীড়ে গড়ে ওঠা নির্মাণাধীন ভবনগুলি যে কোন মহুর্তে ধ্বসে পড়বে। এতে গরীব-অসহায়দের জন্য প্রধানমন্ত্রীর মহৎ উদ্দেশ্য ভেস্তে যেতে বসেছে। ইউএনও মহোদয় আইনের লোক হয়ে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করতে পারেন না। প্রয়োজন হলে নিয়ম মেনে ডালি-কোদাল দিয়ে বালু তুলতে পারতো। আমরা দ্রুত অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন বন্ধের দাবি জানাচ্ছি। অন্যথায় মানববন্ধন সহ বৃহত্তর কর্মসূচি দেয়া হবে। কুড়িগ্রামে ইউএনও'র নির্দেশে বালু উত্তোলন হুমকির মুখে নির্মাণাধীন ভবন 

উল্লখ্য, স্থানীয় এক জনপ্রতিনিধি জানান, ব্যক্তি মালিকানাধীন জায়গায় গড়ে ওই আশ্রয়ন প্রকল্প নিয়ে কোর্টে মামলা চলমান। কিভাবে বিবদমান জমিতে সরকারের বিশাল অংকের অর্থ খরচ করা হচ্ছে?

এ ব্যাপারে কুড়িগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলুফা ইয়াসমিনকে একাধিকবার ফোন দিলেও তিনি তা রিসিভ না করায় তাঁর মতামত নেয়া সম্ভব হয়নি।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন