fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

কুড়িগ্রামে ইউএনও’র নির্দেশে বালু উত্তোলন হুমকির মুখে নির্মাণাধীন ভবন 

                                           
নয়ন দাস
প্রকাশ : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামে প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়ন প্রকল্পের পুকুর থেকে অবৈধভাবে ইউএনও’র নির্দেশে ভূর্গভস্থ বালু উত্তোলনের অভিযোগ স্থানীয়দের। ভূগর্ভস্থ বালু উত্তোলনের ফলে পুকুরপাড় দিয়ে গড়ে ওঠা নির্মাণাধীন আশ্রয়ন প্রকল্পের ভবনগুলি মারাত্মক ঝুঁকির মধ্যে পড়েছে। ইউএনও’র তত্ত্বাবধানে নির্মাণাধীন আশ্রয়ন প্রকল্পের পুকর থেকে আইনকে তোয়াক্কা না করে কিভাবে ভূগর্ভস্থ বালু উত্তোলন করা হচ্ছে এমন প্রশ্ন এখন সর্বমহলের।

নামপ্রকাশে অনিচ্ছুক কাজ বাস্তবায়নে নিয়োজিত ব্যক্তি বলেন-আশ্রয়নের ঘরের ভিতরে ভিডি বালু দরকার। তাই বালু তোলা হচ্ছে। এছাড়া ইউএনও স্যার প্রতিনিয়ত কাজ তদারকি করতে আসেন।

এলাকাবাসী, আব্দুর রহিম, বাচ্চা মিয়া, বক্কর আলী, ইয়াছিন আলী এবং সিদ্দিক মিয়া বলেন, আশ্রয়নের পুকুরে বালু তোলার কারণে হীড়ে গড়ে ওঠা নির্মাণাধীন ভবনগুলি যে কোন মহুর্তে ধ্বসে পড়বে। এতে গরীব-অসহায়দের জন্য প্রধানমন্ত্রীর মহৎ উদ্দেশ্য ভেস্তে যেতে বসেছে। ইউএনও মহোদয় আইনের লোক হয়ে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করতে পারেন না। প্রয়োজন হলে নিয়ম মেনে ডালি-কোদাল দিয়ে বালু তুলতে পারতো। আমরা দ্রুত অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন বন্ধের দাবি জানাচ্ছি। অন্যথায় মানববন্ধন সহ বৃহত্তর কর্মসূচি দেয়া হবে। কুড়িগ্রামে ইউএনও'র নির্দেশে বালু উত্তোলন হুমকির মুখে নির্মাণাধীন ভবন 

উল্লখ্য, স্থানীয় এক জনপ্রতিনিধি জানান, ব্যক্তি মালিকানাধীন জায়গায় গড়ে ওই আশ্রয়ন প্রকল্প নিয়ে কোর্টে মামলা চলমান। কিভাবে বিবদমান জমিতে সরকারের বিশাল অংকের অর্থ খরচ করা হচ্ছে?

এ ব্যাপারে কুড়িগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলুফা ইয়াসমিনকে একাধিকবার ফোন দিলেও তিনি তা রিসিভ না করায় তাঁর মতামত নেয়া সম্ভব হয়নি।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন