fbpx
সংবাদ শিরোনাম
সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স তীব্র তাপদাহেও গ্রীষ্মের সৌন্দর্য অমলিন ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন ফুলছড়িতে প্রার্থীর প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনী আমেজ বৈষম্যের প্রতিবাদে সারাদেশের ন্যায় কর্মবিরতিতে মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতি ডুমুরিয়ায় নিসচা’র নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল হযরত আয়েশা সিদ্দিকা রা. কওমী মাদ্রাসা উদ্বোধন টাইমস হায়ার এডুকেশন র‌্যাঙ্কিংয়ে দেশে তৃতীয় স্থানে রাজশাহী বিশ্ববিদ্যালয় মণিরামপুরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী থেকে সরে দাড়ালেন মিকাইল হোসেন

কর্মস্থলে যোগদানের দাবিতে রাবি উপাচার্যসহ শীর্ষ কর্মকর্তাদের অবরুদ্ধ করেছে নিয়োগপ্রাপ্তরা

                                           
প্রকাশ : সোমবার, ৩১ মে, ২০২১

রাবি প্রতিনিধি:

কর্মস্থলে যোগদানের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য ও উপ-উপাচার্যসহ প্রশাসনের শীর্ষব্যক্তিদের অবরুদ্ধ করে রেখেছে নিয়োগপ্রাপ্ত ১৩৮ জন।

সোমবার (৩১ মে) বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের উপাচার্যের সম্মেলন কক্ষে তাদেরকে অবরুদ্ধ করে রাখা হয়। প্রতিবেদনটি লেখা পর্যন্ত নিয়োগপ্রাপ্তদের অবস্থান অব্যাহত রয়েছে৷

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, গত ৫ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহান অ্যাডহক ভিত্তিতে ১৩৮ জনকে নিয়োগ প্রদান করেন। পরের দিন ৬ মে নিয়োগপ্রাপ্ত ১৩৮ জন শিক্ষক কর্মকর্তা-কর্মচারী যোগদান করে। পরে ৮ মে উপাচার্যের রুটিন দায়িত্ব পাওয়া উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা নিয়োগপ্রাপ্তদের যোগদানে স্থগিতাদেশ দেন।

আজ এই স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের যোগদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে তাদের অবরুদ্ধ করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক নিয়োগপ্রাপ্তদের মধ্যে একজন বলেন, ‘যোগদানের বিষয়ে কোন সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত আমরা এখান থেকে যাবো না।’

এর আগে বিশ্ববিদ্যালয়ে যোগদানের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছিলেন তারা।

প্রসঙ্গত, ৬ মে উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান মেয়াদের শেষ কার্যদিবসে ১৩৮ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিয়ে যান। এদিন সন্ধ্যায় এই নিয়োগকে ‘অবৈধ’ ঘোষণা করে তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। তদন্ত কমিটি থেকে কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই নিয়োগে যোগদান সংশ্লিষ্ট সকল প্রক্রিয়া স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন