fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

ইয়াং গ্লোবাল লিডার’ নির্বাচিত হলেন ক্রিকেট বীর মাশরাফি বিন মর্তুজা 

                                           
রোমায়েত হোসেন
প্রকাশ : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা ‘ইয়াং গ্লোবাল লিডার’ নির্বাচিত হয়েছে। প্রতিবছর ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম ৪০ বছরের কম বয়সীদের মধ্য থেকে প্রতিভাবান ও নেতৃত্ব দিতে সক্ষম এমন ব্যক্তিদের নির্বাচিত করেন যারা বৈশ্বিক প্রেক্ষাপটে অবদান রাখবে। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে ২০২১ সালের জন্য ১১২ তরুণ নেতাকে নির্বাচিত করেছে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম। এ বছর দক্ষিণ এশিয়া থেকে নির্বাচিত ১০ তরুণ নেতার মধ্যে মাশরাফি একজন।

যারা ‘ইয়াং গ্লোবাল লিডার’ নির্বাচিত হলেন তারা ওই ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের সঙ্গে মিলে পৃথিবীকে আরও উন্নত করার জন্য বিভিন্ন বৈশ্বিক উদ্যোগে অংশ নেবেন।

১৯৮৩ সালে জন্মগ্রহণকারী নড়াইলের ছেলে মাশরাফি ২০০১ সাল থেকে জাতীয় দলে খেলছেন। ওই বছরেই জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি। প্রতিভাবান এই খেলোয়ার ক্রিকেটের বিভিন্ন ফরম্যাটে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন। লড়াকু মানসিকতার জন্য তিনি শুধু বাংলাদেশ নয়, বিদেশেও প্রশংসা কুড়িয়েছেন।

বর্তমানে তিনি নড়াইলের একজন সংসদ সদস্য।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন