fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

ইবিতে সরস্বতী পূজা উদযাপিত

                                           
ইমরান মাহমুদ/ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশ : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২

বর্ণাঢ্য আয়োজনে বিদ্যার দেবীর আরাধনায় উৎসবমুখর পরিবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। শনিবার (৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তন করিডোরে পূজার্চনা, পুষ্পাঞ্জলি, প্রসাদ বিতরণ এবং আলোচনা সভার মাধ্যমে এ পূজা উদযাপিত হয়।

 

পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহাবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, রেজিস্টার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান ও প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

এসময় আরও উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ মামুন, হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড.অরবিন্দ সাহা, আইসিটি বিভাগের অধ্যাপক ড.তপন কুমার জোর্দ্দার সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ’সরস্বতী পূজা শিক্ষার্থীদের জন্য এবং শিক্ষার সাথে সংযুক্ত মানুষদের জন্য। পূজার এই দিনটি একটি বিশেষ দিন। দিনটি পুষ্পাঞ্জলি আরতি দিয়ে চেয়ে নেওয়ার দিন। বিভিন্ন দেবীর কাছে আমাদের চাওয়া বিভিন্ন রকম। সরস্বতী দেবির কাছে আমাদের চাওয়া শিক্ষা সমন্ধীয়। দেবীর কাছে আমাদের এ বছরের চাওয়া সকল প্রকার কুশিক্ষা দূরিভূত হোক। আমাদের এই ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ বজায় থাকুক। দেবী আমাদেরকে মহামারী থেকে রক্ষা করুক’।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন