fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

ইবিতে সরস্বতী পূজা উদযাপিত

                                           
ইমরান মাহমুদ/ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশ : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২

বর্ণাঢ্য আয়োজনে বিদ্যার দেবীর আরাধনায় উৎসবমুখর পরিবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। শনিবার (৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তন করিডোরে পূজার্চনা, পুষ্পাঞ্জলি, প্রসাদ বিতরণ এবং আলোচনা সভার মাধ্যমে এ পূজা উদযাপিত হয়।

 

পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহাবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, রেজিস্টার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান ও প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

এসময় আরও উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ মামুন, হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড.অরবিন্দ সাহা, আইসিটি বিভাগের অধ্যাপক ড.তপন কুমার জোর্দ্দার সহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ’সরস্বতী পূজা শিক্ষার্থীদের জন্য এবং শিক্ষার সাথে সংযুক্ত মানুষদের জন্য। পূজার এই দিনটি একটি বিশেষ দিন। দিনটি পুষ্পাঞ্জলি আরতি দিয়ে চেয়ে নেওয়ার দিন। বিভিন্ন দেবীর কাছে আমাদের চাওয়া বিভিন্ন রকম। সরস্বতী দেবির কাছে আমাদের চাওয়া শিক্ষা সমন্ধীয়। দেবীর কাছে আমাদের এ বছরের চাওয়া সকল প্রকার কুশিক্ষা দূরিভূত হোক। আমাদের এই ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ বজায় থাকুক। দেবী আমাদেরকে মহামারী থেকে রক্ষা করুক’।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন