fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

ইবিতে রক্তযোদ্ধাদের মিলনমেলা

                                           
ইমরান মাহমুদ
প্রকাশ : রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২

ইবি প্রতিনিধিঃ মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একজন সুস্থ মানুষের রক্তেই বাঁচে আরেকজন মুমূর্ষু রোগীর জীবন। রক্তদানের মাধ্যমে মুমূর্ষু রোগীদের জীবন বাঁচানোর ব্রত নিয়ে এগিয়ে চলেছে কুষ্টিয়ার রক্তদানের সেচ্ছাসেবী সংগঠন হিউম্যানিটি ব্লাড সেল। সংগঠনটির শতাধিক সদস্য মানবতার সেবায় আবিরাম দান করে চলেছেন নিজের শরীরের রক্ত। রক্তের প্রয়োজনের কথা শুনলেই তারা ছোটেন। রোগীর ঠিকানা নিয়ে পৌঁছে যান হাসপাতালে। রক্ত দিয়ে ফেরেন হাসিমুখে। গত বছর এই দিনে প্রতিষ্ঠিত সংগঠনটি আজ পার করলো গৌরবের একটি বছর। দিনটিকে স্মরনীয় করে রাখতে প্রথম প্রতিষ্ঠাবার্ষকী উদযাপন করেছে সংগঠনটি। ইসলামী বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির তৃতীয় তলায় এ উপলক্ষে আলোচনা সভা, ক্রেস্ট বিতরণ ও কেক কাটার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি শিমুল রায় এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই বিভাগের শিক্ষক শাহিদুল ইসলাম । সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ইবি প্রেস ক্লাবের সভাপতি সরকার মাসুম ও সাংবাদিক সমিতির সহ-সভাপতি হুমায়ুন কবীর শুভ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সদস্য শাহিনুর রহমান। এসময় সংগঠনটির প্রায় শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বর্ষসেরা রক্তদাতা ও বর্ষসেরা স্বেচ্ছাসেবক, বর্ষসেরা রক্ত যোদ্ধা এবং বর্ষসেরা রক্ত দাতা এই তিন ক্যাটাগরিতে ১১ শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, ২০২১ সালের ফেব্রুয়ারিতে ‘রক্তদানে করিনা ভয়, সকল বাঁধা করবো জয় ‘ স্লোগানে যাত্রা শুরু করে হিউম্যানিটি ব্লাড সেল সংগঠনটি।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন