fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

ইবিতে রক্তযোদ্ধাদের মিলনমেলা

                                           
ইমরান মাহমুদ
প্রকাশ : রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২

ইবি প্রতিনিধিঃ মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একজন সুস্থ মানুষের রক্তেই বাঁচে আরেকজন মুমূর্ষু রোগীর জীবন। রক্তদানের মাধ্যমে মুমূর্ষু রোগীদের জীবন বাঁচানোর ব্রত নিয়ে এগিয়ে চলেছে কুষ্টিয়ার রক্তদানের সেচ্ছাসেবী সংগঠন হিউম্যানিটি ব্লাড সেল। সংগঠনটির শতাধিক সদস্য মানবতার সেবায় আবিরাম দান করে চলেছেন নিজের শরীরের রক্ত। রক্তের প্রয়োজনের কথা শুনলেই তারা ছোটেন। রোগীর ঠিকানা নিয়ে পৌঁছে যান হাসপাতালে। রক্ত দিয়ে ফেরেন হাসিমুখে। গত বছর এই দিনে প্রতিষ্ঠিত সংগঠনটি আজ পার করলো গৌরবের একটি বছর। দিনটিকে স্মরনীয় করে রাখতে প্রথম প্রতিষ্ঠাবার্ষকী উদযাপন করেছে সংগঠনটি। ইসলামী বিশ্ববিদ্যালয়ের টিএসসিসির তৃতীয় তলায় এ উপলক্ষে আলোচনা সভা, ক্রেস্ট বিতরণ ও কেক কাটার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি শিমুল রায় এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই বিভাগের শিক্ষক শাহিদুল ইসলাম । সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ইবি প্রেস ক্লাবের সভাপতি সরকার মাসুম ও সাংবাদিক সমিতির সহ-সভাপতি হুমায়ুন কবীর শুভ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সদস্য শাহিনুর রহমান। এসময় সংগঠনটির প্রায় শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বর্ষসেরা রক্তদাতা ও বর্ষসেরা স্বেচ্ছাসেবক, বর্ষসেরা রক্ত যোদ্ধা এবং বর্ষসেরা রক্ত দাতা এই তিন ক্যাটাগরিতে ১১ শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, ২০২১ সালের ফেব্রুয়ারিতে ‘রক্তদানে করিনা ভয়, সকল বাঁধা করবো জয় ‘ স্লোগানে যাত্রা শুরু করে হিউম্যানিটি ব্লাড সেল সংগঠনটি।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন