fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

ইংল্যান্ড কে হারিয়ে যুব বিশ্বকাপের চ্যাম্পিয়ন ভারত

                                           
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২

ইংল্যান্ড কে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের খেতাব ঘরে তুলল ভারত। এই নিয়ে মোট ৮ বার টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নেয় ভারতীয় যুব দল। তারা চ্যাম্পিয়ন হয় পাঁচবার। অন্যদিকে, ইংল্যান্ড এই নিয়ে দ্বিতীয়বার যুব বিশ্বকাপের ফাইনালের টিকিট হাতে পায়। এর আগে তারা ১৯৯৮ সালে একবার মাত্র যুব বিশ্বকাপের ফাইনালে উঠেছিল। সেবার চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছাড়ে ইংল্যান্ড। এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে হেরে রানার্স হয়েঔ সন্তুষ্ট থাকতে হয় ব্রিটিশদের।

জয়ের জন্য ইংল্যান্ড ১৯০ রানের টার্গেট দেয়।লক্ষ্যমাত্রা তাড়া করতে নামে ভারত , ৪৭.৪ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৯৫ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৪ বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ জেতে ভারতীয় এই যুব দল। দীনেশ ২টি ছক্কার সাহায্যে ৫ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। নিশান্ত সিন্ধু ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৪ বলে ৫০ রান করে নট-আউট থেকে যান। এছাড়া ভারতের হয়ে হরনূর ২১, রশাদ ৫০, যশ ধুল ১৭, রাজ বাওয়া ৩৫ ও কৌশল তাম্বে ১ রান করেন। খাতা খুলতে পারেননি অংকৃষ। ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন বয়ডেন, সেলস ও আসপিনওয়াল।

বল হাতে ৩১ রানে ৫ উইকেট, ব্যাট হাতে ৫৪ বলে ৩৫ রানের কার্যকরী ইনিংস খেলে ম্যাচের সেরা রাজ।

৫০৬ রান করার পাশাপাশি ৭টি উইকেটও নিয়ে টুর্নামেন্ট সেরা ডেওয়াল্ড ব্রেভিস ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন