fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

আলহাজ্ব আব্দুল কাশেম আর নেই

                                           
প্রকাশ : শনিবার, ১০ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদক: ইন্স্যুরেন্সনিউজবিডি’র সম্পাদক ও প্রকাশক মোস্তাফিজুর রহমান (টুংকু) এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ শাহীন শাহেদ এর বাবা আলহাজ্ব আবুল কাশেম আর নেই। শুক্রবার (৯ এপ্রিল, ২০২১) বাংলাদেশ সময় বিকেল ৫টায় কলকাতার রুবী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

মৃত্যুকালে আবুল কাশেমের বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি ১৯৪৬ সালের ৯ জানুয়ারি কুচবিহার জেলার দিনহাটা থানায় মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি নাগেশ্বরী হাইস্কুল থেকে মেট্রিক পাস করার পর কুড়িগ্রাম কলেজ থেকে আইএ পাস করেন। পরে তিনি ধলডাঙ্গা হাইস্কুলে শিক্ষকতা পেশা শুরু করেন।

পরবর্তীতে তিনি শিলখুড়ি প্রাইমারী স্কুলে সহকারি শিক্ষক পদে যোগদান করার মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশা শুরু করে। তিনি উপজেলার ধামের হাট প্রাথমিক বিদ্যালয় থেকে অবসর নেন। শিক্ষকতার পাশাপাশি তিনি অত্র উপজেলার একজন প্রতিষ্ঠিত ঔষুধ ব্যবসায়ী ছিলেন।

তাঁর মৃত্যুতে অত্র এলাকায় শোকের ছায়া বিরাজ করছে। ভূরুঙ্গামারী ফাউন্ডেশনের সভাপতি আশিক শিকদার, সাধারণ সম্পাদক রাশেদ ব্যাপারী, পুরাতন থানা স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা ও ছাত্রলীগ নেতা মোঃ হেদায়েতুল ইসলাম খান রোমানসহ অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

মরহুম আবুল কাশেমের বাড়ি কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানা সদরে। মরহুমের মৃত্যুতে দৈনিক দেশান্তর পরিবার গভীর ভাবে শোকাহত।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন