fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

আর্জেন্টিনা এখন আরও ঐক্যবদ্ধ: লিও মেসি

                                           
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : মঙ্গলবার, ১ জুন, ২০২১
লিওনেল মেসি, আর্জেন্টিনা ফুটবলার

সবশেষ তিন আসরের দুটিতে দল খেলেছে ফাইনাল। শিরোপার স্বাদ পাওয়া হয়নি একবারও। প্রতিটি আসরে আর্জেন্টিনা ছাপ রাখছে ঠিকই; কিন্তু স্বপ্ন পূরণ হচ্ছে না। তাই খুশি হওয়ার কোনো কারণ দেখছেন না লিওনেল মেসি। এবারের কোপা আমেরিকা অভিযানকে পূর্ণতা দিতে চান আর্জেন্টিনা অধিনায়ক, উঁচিয়ে ধরতে চান শিরোপা।

বার্সেলোনার হয়ে সাফল্যের ভাণ্ডার অনেক সমৃদ্ধ হলেও জাতীয় দলের হয়ে এখনও শিরোপা জেতা হয়নি মেসির। ২০০৭, ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনাল এবং ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার হারে স্বপ্ন ভাঙে তার। শেষ যে সম্ভাবনাগুলো আছে, এর একটি এবারের কোপা আমেরিকা।

যদিও টুর্নামেন্ট হওয়া নিয়েই জেগেছে শঙ্কা। কলম্বিয়া ও আর্জেন্টিনা, দুই দেশের যৌথ আয়োজনে হওয়ার কথা ছিল আসর। কলম্বিয়ায় সরকারবিরোধী আন্দোলন মাথাচাড়া দেওয়ায় সেখান থেকে টুর্নামেন্ট সরিয়ে নেওয়ার কথা কিছুদিন আগে জানায় দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশন (কনমেবল)। আসর শুরুর মাত্র ১৩ দিন আগে রোববার সংস্থাটি জানায়, আসর হবে না আর্জেন্টিনায়ও। নতুন আয়োজক এখনও ঠিক হয়নি।

আর্জেন্টিনা ফুটবল দল

কোপা আমেরিকার আগে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে চিলি ও কলম্বিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এর জন্য চলছে প্রস্তুতি। দলের অনুশীলনে যোগ দিয়েছেন মেসি। রোববার আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে ছয়বারের বর্ষসেরা খেলোয়াড় বলেন, বাছাইয়ে খেলতে মুখিয়ে আছেন তিনি।

দলের সঙ্গে যোগ দিতে পেরে আমি খুশি। আমরা এক অদ্ভুত ও ভিন্নরকম পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। আমরা ঐক্যবদ্ধ হচ্ছি, কঠোর পরিশ্রম করছি এবং বাছাইপর্বের জন্য প্রস্তুতি নিচ্ছি।

“আমি খুবই রোমাঞ্চিত এবং ভালো করার জন্য ক্ষুধার্ত।”

কোপা আমেরিকার গত আসরে চিলিকে হারিয়ে তৃতীয় হয়েছিল আর্জেন্টিনা। এর আগের দুই আসরের ফাইনালে এই দলের বিপক্ষেই টাইব্রেকারে হেরেছিল মেসিরা।

গত কোপা আমেরিকায় আমরা ভালো একটি ছাপ রেখেছিলাম। কিন্তু এতেই আমরা খুশি হতে পারি না। আমরা উন্নতি করে যেতে চাই।

সবশেষ গত নভেম্বরে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। ওই আন্তর্জাতিক সূচিতে বাছাইপর্বে প্যারাগুয়ের সঙ্গে ১-১ ড্রয়ের পর পেরুর মাঠে ২-০ গোলে জিতেছিল দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। পরে মার্চে ব্রাজিল ও উরুগুয়ের মুখোমুখি হওয়ার কথা ছিল তাদের। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতিতে স্থগিত হয়ে যায় ওই দুই রাউন্ড।

আবার মাঠে নামতে হচ্ছে লম্বা বিরতির পর। মেসিদের লক্ষ্য তাই যত দ্রুত সম্ভব ছন্দে ফেরা।

“বাছাইপর্বে সবশেষ ম্যাচগুলোয় আমরা খুব ভালো খেলেছি। দুর্ভাগ্যক্রমে, এরপর অনেকটা সময় কেটে গেছে। মাঝে আমরা আবার খেলার জন্য একত্রিত হতে পারিনি। যত তাড়াতাড়ি সম্ভব আমাদের ছন্দ ফিরে পেতে হবে এবং উন্নতি করতে হবে।”

“জাতীয় দলের হয়ে খেলা সবসময়ই বিশেষ কিছু। আমরা জিততে চাই, আর এটাই আমাদের লক্ষ্য। তরুণ ও অভিজ্ঞরা এর জন্য প্রস্তুত।”

লিওনেল স্কালোনির হাত ধরে আর্জেন্টিনা দল এখন আরও বেশি ঐক্যবদ্ধ বলে মনে করেন মেসি।

“আমি মনে করি, শক্ত একটা ভিত নিয়ে আমরা খুব ঐক্যবদ্ধ একটা দল। লিওনেল স্কালোনি দায়িত্ব নেওয়ার পর এবং তার নেওয়া তরুণ খেলোয়াড়দের নিয়ে দলটা গড়ে উঠেছে।”

“আমাদের দারুণ একটি দল আছে এবং এটাই গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের সামনে যে চ্যালেঞ্জগুলো অপেক্ষা করছে তার জন্য খুব শক্তিশালী একটা দলই দরকার।”

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন