fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

“আদর্শ রংপুর” গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের কে উৎসাহ প্রদানে সেমিনার অনুষ্ঠিত

                                           
প্রকাশ : সোমবার, ৭ জুন, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ খুলনা জেলার,ডুমুরিয়া উপজেলার রংপুর কলেজে রবিবার (৬ জুন)  উওর ডুমুরিয়া শিক্ষা কল্যাণ সংঘ কতৃক আয়োজিত হয় “আদর্শ রংপুর” গড়ার লক্ষ্যে বিশেষ সেমিনার। গত রবিবার সকাল ১০ টায় রংপুর কলেজ অডিটোরিয়ামে উক্ত সেমিনারের আয়োজন করা হয়।উক্ত সেমিনারের মধ্যমণি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর গ্রামের দুই কৃতি সন্তান। পল্লব বাড়ই,রিসার্স অ্যাসিসটেন্ট এন্ড পিএইচডি স্টুডেন্ট -ডিপার্টমেন্ট অব বায়োলজি (University of Kentucky, Lexington, USA) এবং প্রশান্ত বিশ্বাস, রিসার্স অ্যাসিসটেন্ট এন্ড পিএইচডি স্টুডেন্ট (The University of Texas at Dallas,USA)। এছাড়াও উক্ত সেমিনারে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন -সমরেশ মন্ডল, অধ্যক্ষ্ রংপুর কলেজ। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন বাবুল বাগচী।

বর্তমান পরিস্থিতিতে কিভাবে শিক্ষার মান বৃদ্ধি করা যায়,উচ্চশিক্ষায় পদার্পণের মাধ্যমে কিভাবে “আদর্শ রংপুর” গড়তে সক্ষম হবে সে সম্পর্কে বিশেষ আলোচনা হয়।সেমিনারের মধ্য পর্যায়ে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা, বিদেশে পড়াশোনার গাইডলাইন, শিক্ষা-বৃত্তি প্রাপ্তি এবং প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে শিক্ষার্থীদের সঠিক শিক্ষা ও জ্ঞানের ধারণা দেওয়া হয়।

পিএইচডি স্টুডেন্ট পল্লব বাড়ই বলেন-নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে আমাদের মনোযোগী হতে হবে এবং ভালো পড়াশোনার কোন বিকল্প নেই।পাশাপাশি মোবাইলের ক্ষতিকর সাইডগুলো আমাদের এড়িয়ে চলতে হবে।নিজেকে একটি সুন্দর প্লাটফর্ম এ দাঁড় করাতে হলে পাবজি ও ফ্রী-ফায়ার নামক আসক্ত গেম বর্জন করতে হবে।তবেই আমরা সুশিক্ষায় শিক্ষিত হতে পারবো এবং আদর্শ রংপুর গড়ায় সফল হবো।

সেমিনারের শেষ পর্যায়ে উওর ডুমুরিয়া শিক্ষা কল্যাণ সংঘের সদস্যদের তত্বাবধানে রংপুরের দুই কৃতি সন্তানকে ফুলের শুভেচ্ছা ও সম্মাননা প্রদান করা হয় এবং স্টুডেন্টদের মিষ্টি মুখ করিয়ে উক্ত সেমিনারের সমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন