fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

আজ রোনালদো-নেইমারের জন্মদিন

                                           
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২

বছরের পর বছর সেরার তকমা জড়িয়ে ফুটবল বিশ্বকে মুষ্টিবদ্ধ করে রেখেছেন পর্তুগালের বরপুত্র ক্রিশ্চিয়ানো রোনালদো, অপরদিকে তরুণ প্রজন্মের ফুটবল আইডল ব্রাজিলীয় সেনসেশন নেইমার। দুজনেই দাপিয়ে বেড়াচ্ছেন ফুটবল রাজত্বে। বিশ্ব ফুটবলের অন্যতম সেরা খেলোয়াড় তারা। আজ ৫ ফেব্রুয়ারি, ফুটবল বিশ্বের এই দুই তারকার জন্মদিন। রোনালদো পা দিলেন ৩৭ এ আর নেইমার ৩০ এ।

বিশ্ব ফুটবলের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্মদিন আজ ৫ ফেব্রুয়ারি। ১৯৮৫ সালের এই দিনে পর্তুগালের মাদিরিয়াতে জন্ম গ্রহণ করেন তিনি। পুরো নাম ক্রিশ্চিয়ানো রোনালদো দস স্যান্তোস এভেইরো। মাত্র তিন বছর বয়স থেকে রোনালদো ফুটবলের সংস্পর্শে আসেন। কৈশোরে তার প্রিয় দল ছিল ‘বেনফিকা’। পরবর্তীকালে বেনেফিকার প্রতিপক্ষ ‘স্পোর্টিং ক্লাবে দি পর্তুগালে’ যোগ দেন।

পাঁচবার ব্যালন ডি অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোর, চ্যাম্পিয়নস লীগে সর্বাধিক ১৩৪টি গোল এবং ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে সর্বাধিক ১২টি গোলের রেকর্ড রয়েছে। তিনি অল্পসংখ্যক খেলোয়াড়দের একজন যিনি ১,১০০টির উপর পেশাদার খেলায় অংশগ্রহণ করেছেন এবং তার ক্লাব ও দেশের হয়ে ৭৯০টির বেশি গোল করেছেন। তিনি ১০০টি আন্তর্জাতিক গোল করা দ্বিতীয় পুরুষ ফুটবলার এবং প্রথম ইউরোপীয়।

আজ ৫ ফেব্রুয়ারি ১৯৯২ আরেজন ফুটবল স্টারের জন্মদিন! বলা হচ্ছে বর্তমান সময়ে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা খেলোয়াড় নেইমার ডা সিলভা সান্তোস জুনিয়র কথা।

ব্রাজিলের মগি ডাস ক্রুজেসে জন্মগ্রহন করেন নেইমার। এরপর ধাপে ধাপে বেড়ে উঠা নেইমার এখন বর্তমান বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার। আর মাত্র ২৩ বছর বয়সেই এই নেইমার দেখিয়েছেন তার বুক কত চওড়া। দলকে জিতিয়েছেন কনফেডারেশন কাপ। ২০১৪ বিশ্বকাপেও দলকে যোগ্য নেতৃত্বই দিয়েছিলেন তিনি। কিন্তু ভাগ্যের ফেরে ইনজুড়ি কারনে দর্শক হয়ে যেতে হয় সেমিফাইনালের আগেই।

এরপর আবারো ফিরেছেন ফুটবলে। যেন আগের চেয়েও আরো ভয়ানক হয়েই ফিরেছেন নেইমার। মাঠে একের পর এক শৈল্পিক প্রদর্শনী দেখিয়ে মুগ্ধ করছেন ভক্ত থেকে শুরু করে প্রতিপক্ষকেও।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন