fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

আজ প্রকাশ পাবে ৪৪ তম বেফাক পরীক্ষার ফলাফল

                                           
এইচ এম জহিরুল ইসলাম মারুফ
প্রকাশ : সোমবার, ১০ মে, ২০২১

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড”বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ” এর ৪৪ তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল আজ ২৭ রমজান www.wifaqresult.com -এ ওয়েবসাইটে প্রকাশ করা হবে ।

এখানে ফলাফল দেখার পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

বেফাক রেজাল্ট প্রকাশের তারিখঃ
১০ মে ২০২১ ( বিকাল ৪.০০ ঘটিকা)

৪৪তম বেফাক পরীক্ষার ফলাফল ২০২১
এ বছর বেফাক পরীক্ষায় অংশগ্রহণের জন্য মোট ২ লক্ষ ৩০ হাজার শিক্ষার্থী নিবন্ধিত হয়। কিন্ত এর মধ্যে ৫ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ থেকে বিরত থাকে। অর্থাৎ মোট ২ লক্ষ ২৫ হাজার শিক্ষার্থী বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করে।

প্রতি বছরের মত এ বছরও বেফাক পরীক্ষার ফলাফল ২০থেকে ২৫ রমজান এর ভিতরে প্রকাশ করার কথা থাকলেও করোনা মহামারির কারণে সেটি সম্ভব হয়ে ওঠেনি। কারণ অন্যান্য বছর রমজান মাসের আগেই পরীক্ষার খাতা দেখা শুরু হয় কিন্তু এ বছর রমজানে খাতা দেখা শুরু হয়েছে। তাই এবছর একটু দেরী হচ্ছে।

তবে এ ব্যাপারে অফিসিয়ালি জানা গেছে, বেফাকের টিম নিরলসভাবে কাজ করে যাচ্ছে যাতে বেফাক ফলাফল রমজানের মধ্যেই প্রকাশ করা যায়। বেফাক টিম এ ব্যাপারে খুব আশাবাদীও ছিলো যে বেফাক রেজাল্ট রমজানেই প্রকাশিত হবে।
অবশেষে আজ ২৭ এ রমজান প্রকাশের কথা জানানো হয়েছে।

রেজাল্ট জানার দুটি মাধ্যম রয়েছে।

১.অনলাইনে বেফাক রেজাল্ট ২০২১
অনলাইনে কওমি মাদরাসার ফলাফল বা বেফাক ফলাফল দেখতে ভিজিট করতে হবে কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট। কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট হলো www.wifaqresult.com. উক্ত ওয়েবসাইট থেকে কিভাবে ফলাফল দেখবেন তা ধাপে ধাপে নিচে বর্ণনা করা হলো।

 

ব্যক্তিগত ফলাফল

মেধা তলিকা ফলাফল

মাদরাসাওয়ারী ফলাফল

১) প্রথমে এই www.wifaqresult.com ওয়েবসাইটে প্রবেশ করুন।

২) উক্ত ওয়েবসাইটে প্রবেশ করার পর ছোট একটি ফরম দেখতে পারবেন যেখানে পরীক্ষার সন, মারহালা এবং রোল নম্বার এন্টার করতে হবে।

৩) সঠিক ভাবে পরীক্ষার সন, মারহালা এবং রোল নম্বর দেওয়ার পর “দাখিল করুন” বাটনে ক্লিক করলেই স্ক্রিনে আপনার বেফাক ফলাফল দেখতে পারবেন।
২.
এসএমএস মাধ্যমে বেফাক ফলাফল 2021
আপনি চাইলে আপনার মোবাইলে এসএমএস (SMS) এর মাধ্যমেও বেফাক ফলাফল দেখতে পারেন। এসএমএস (SMS) এর মাধ্যমে বেফাক ফলাফল দেখতে নিম্নোক্ত পদ্ধতি অনুসরন করুন।

১) প্রথমে আপনার মোবাইলের ম্যাসেজ অপশনে যান।

২) এবার ম্যাসেজ অপশন থেকে টাইপ করুন BEFAQ<স্পেস>ক্লাসের নামের প্রথম অক্ষর<স্পেস>রোল নম্বর।

উদাহরণঃ BEFAQ T 123456

৩) উক্ত ম্যাসেজটি পাঠিয়ে দিন 9933 নম্বরে। ফিরত এসএমএস (SMS) এ আপনার ফলাফল দেখতে পাবেন।

ক্লাসের নামের প্রথম অক্ষর
চলুন ক্লাস বা শ্রেণীর নাম এবং প্রথম অক্ষর জেনে নেই।

ক্লাসের নাম প্রথম অক্ষর
#Fazilat- F
#Sanabia Ulaiya -S
#Mutawassitah- M
#Ebtadaiyah- E
#Hifjul Quran- H
#Qira’at -Q

আল্লাহ তায়ালা সকলকে ভালো থেকে ভালো করার তাওফিক দান করুন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন