fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

আগামীকাল থেকে শুরু হচ্ছে আইপিএলের নিলাম

                                           
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে বসছে আইপিএলের (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) মেগা নিলাম । নিলামে অংশ গ্রহণ করবে নতুন দুইটি ফ্র্যাঞ্চাইজি সহ ১০ টি ফ্র্যাঞ্চাইজি ।

চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটান্স লড়বে এবারের নিলামে ।

এরমধ্যে লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাত টাইটান্স নতুন দুইটি ফ্র্যাঞ্চাইজি । নিলামের দু’দিনে ৫৯০ জন ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ হবে। এর মধ্যে ২১৭ জন খেলোয়াড় দল পাবে , আর আগেই চুক্তিবদ্ধ হয়েছে ৩৩ খেলোয়াড় । ভাগ্য খুলে কোটিপতি হওয়ার হাতছানি । আবার হতে পারে উল্টো কিছুও , মেগা তারকা না পেতেও পারে দল।

এদিকে সুখবর বাংলাদেশীদের জন্যেও, আইপিএলের মেগা নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্য পাচ্ছেন বাংলাদেশের সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। তালিকায় আছেন আরো বাংলাদেশের ৩ জন ক্রিকেটার তারা হলেন লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।নিলামে বাংলাদেশের সাকিব ও মুস্তাফিজ সর্বোচ্চ ভিত্তিমূল্যে ২ কোটি রুপির ক্যাটাগরিতে আছেন। ৫০ লাখ রুপির ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে আছেন লিটন, তাসকিন ও শরিফুল।

৫৯০ জনের চূড়ান্ত তালিকায় ৩৭০ জন ভারতীয়, ২২০ জন বিদেশী ক্রিকেটার আছেন। সবচেয়ে বেশি ৪৭ জন ক্রিকেটার অস্ট্রেলিয়া থেকে। এরপর ৩৪ জন ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজ ও ৩৩ জন ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন