fbpx
সংবাদ শিরোনাম
নরসিংদী রায়পুরার মির্জাপুর ইউনিয়নে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বাংলাদেশ পুলিশ দেশের প্রয়োজনে সর্বোচ্চ নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রমাণ দিতে পেরেছে : মন্ত্রিপরিষদ সচিব বঙ্গবন্ধুকে নিয়ে জবি বাংলা বিভাগ ছাত্রলীগের আন্তর্জাতিক সেমিনার রাবির ভোলা জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে জুলিয়া-মমিন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃত্বে তুষার-শফিক চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা গাংনীতে অবৈধভাবে বাড়ির প্রবেশ পথ বন্ধ ও হুমকির ঘটনায় থানায় অভিযোগ চীনা ঐতিহ্যের আলিঙ্গন পেলেন রাবি শিক্ষার্থীরা শিক্ষাখাতে ট্রাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান বনজ সম্পদের টেকসই ব্যবহার নিশ্চিতে ২য় জাতীয় বন জরিপ করা হচ্ছে -পরিবেশ ও বনমন্ত্রী সাবের চৌধুরী
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

আগামীকাল থেকে মেহেরপুরের গণপরিবহনের ভাড়া বৃদ্ধি

                                           
প্রকাশ : বুধবার, ৩১ মার্চ, ২০২১

নিউজ ডেস্কঃ আগামীকাল বৃহস্পতিবার থেকে সব ধরনের বাস, মিনিবাসে পাশাপাশি দুইটি আসনের একটি খালি রেখে যাত্রী পরিবহন করার শর্তে ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মোট আসন সংখ্যার অর্ধেকের বেশি যাত্রী বহন করা যাবে না৷ এমন নির্দেশনা দিয়ে আন্তঃজেলা ও দূরপাল্লা দুই রুটেই বাস, মিনিবাস চলাচলে ৬০ ভাগ পর্যন্ত ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত দিয়েছে সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সিদ্ধান্ত আগামী দুই সপ্তাহ পর্যন্ত বহাল থাকবে বরে জানান তিনি।

এ বিষয়ে মেহেরপুর জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী মোঃ গোলাম রসুল বলেন, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই করোনা পরিস্থিতি মোকাবেলায় ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলার শর্তে গণপরিবহনের ভাড়া ৬০ ভাগ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। এই ‍সিদ্ধান্ত সময় উপযুগি। আমরা সরকারের এই সিদ্ধান্ত কার্যকর করার জন্য সব ধরনের পদক্ষেপ গ্রহন করেছি।

জে আর পরিবহনের ম্যানেজার দুলাল বলেন, আমরা এখনো নির্দেশনা পাইনি, নির্দেশনা পেলে সেই মোতাবেক কার্যকর পদক্ষেপ নেওয়া হবে।

মেহেরপুর রয়েল কাউন্টার ম্যানেজার মহিদুল ইসলাম মহিদ বলেন, নির্দেশনা পেয়েছি আগামীকাল থেকে ভাড়া ৬০ ভাগ বৃদ্ধির কার্যকর করার নির্দেশ দিয়েছে বাস মালিক সমিতি। তবে আগামীকাল থেকে না দিয়ে কয়েকদিন সময় দিলে আরো ভালো হতো কারণ যে সমস্ত টিকেট বিক্রি করা হয়েছে সেগুলো ফিরিয়ে নেওয়া আমাদের জন্য কষ্টকর।

তিনি আরো বলেন, মেহেরপুর থেকে কুয়াকাটা আগে ৬৫০ টাকা ভাড়া ছিল এবং বর্তমানে তা বাড়িয়ে ১০০০ টাকা , মেহেরপুর থেকে ঢাকা আগে ৪৫০ টাকা ছিল তা বাড়িয়ে ৮ ০০ টাকা ও নরমাল এসি আগে ৬৫০ টাকা থাকলেও এখন তা বাড়িয়ে ১০০০ টাকা এবং আরএম ২ মেহেরপুর থেকে ঢাকা আগে ১০০০ টাকা তা বাড়িয়ে এখন ১৫০০ টাকা করা হবে।

যাত্রীরা বলছেন, একদিকে করোনা সংক্রমনের ভয় অন্যদিকে গাড়ির টিকিটের মূল্য বেশি সব মিলিয়ে ঝামেলায় পড়তে হচ্ছে আমাদের মত সাধারণ মানুষের।

উল্লেখ্য করোনার সংক্রমণ ঠেকাতে ২০২০ সালে একই সিদ্ধান্ত গ্রহণ করেছিল সরকার। সে সময় দুই মাস বাস ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে অর্ধেক যাত্রী পরিবহন করা হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন