fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

অর্থনীতি মার্কিন সুইং ভোটারদের ট্রাম্পকে বেছে নিতে চাপ দিচ্ছে

                                           
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ : বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪
রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার আইওয়া ককাস নাইট ওয়াচ পার্টির সময় ১৫  জানুয়ারী, ২০২৪, মার্কিন যুক্তরাষ্ট্রের আইওয়া, ডেস মইনসে প্রতিক্রিয়া

রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার আইওয়া ককাস নাইট ওয়াচ পার্টির সময় ১৫  জানুয়ারী, ২০২৪, মার্কিন যুক্তরাষ্ট্রের আইওয়া, ডেস মইনসে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

একজন আমেরিকান ডেমোক্র্যাটকে বর্তমান রাষ্ট্রপতি নির্বাচনের তথ্য সম্পর্কে জিজ্ঞাসা করুন, এবং তারা যারা প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ভোট দিতে চায় তাদের অযৌক্তিকতা সম্পর্কে বেদনা দেবে।

রাষ্ট্রপতি জো বাইডেনের নীতির জন্য ধন্যবাদ, তারা বলবে, মুদ্রাস্ফীতি নেমে এসেছে এবং অর্থনীতি মন্দা এড়িয়ে গেছে। চাকরীর বাজার শক্তিশালী, এবং বোনাস হিসাবে, স্টক মার্কেট উপরে উঠেছে।

যদি, বিল ক্লিনটনের কৌশলবিদ জেমস কারভিল বিখ্যাতভাবে বলেছিলেন, মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনগুলি “অর্থনীতি, বোকা” সম্পর্কে, তবে বিডেনের দ্বিতীয় মেয়াদটি কোনও বুদ্ধিমত্তাহীন হওয়া উচিত। ভোটাররা ভিন্নমত পোষণ করেন।

সাম্প্রতিক রয়টার্স/আইপিএসওএস পোলে, বিডেন এবং ৫ নভেম্বরের পরিবর্তে যদি নির্বাচনটি আজ অনুষ্ঠিত হয় তবে ট্রাম্প মারাত্মক উত্তাপের মধ্যে থাকবেন। কিন্তু ডিসেম্বরের একটি জরিপ সুইং স্টেটগুলিতে ড্রিলিং করে দেখা গেছে যে সাতটি রাজ্যে ২০২০ সালের নির্বাচন সবচেয়ে কাছাকাছি ছিল সেখানে বাইডেন মাত্র একটি পাতলা লিড পেয়েছেন – নেভাদা, অ্যারিজোনা, উইসকনসিন, মিশিগান, পেনসিলভানিয়া, উত্তর ক্যারোলিনা এবং জর্জিয়া।

যদি ব্যালটে স্বতন্ত্র প্রার্থী রবার্ট এফ কেনেডি যোগ করা হয়, তাহলে ট্রাম্প সহজেই জয়ী হবেন।

সূত্রঃ রয়টার্স

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন