fbpx
সংবাদ শিরোনাম
ফল প্রকাশে অটোমেশন প্রক্রিয়ার উদ্বোধন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষ: ১ জনকে হলত্যাগ ও ২ জনের ছাত্রত্ব বাতিলের সুপারিশ শার্শায় ফসলি জমির মাটি বিক্রির সিন্ডিকেট বেপরোয়া, জড়িত খোদ ইউপি সদস্যরা পাইকগাছায় ঘূর্নিঝড় রেমালের প্রভাবে নদ-নদীতে পানি বৃদ্ধি : মারাত্মক ঝুঁকিতে ২টি ভেড়িবাঁধ স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে নোবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন রাবিতে প্রথমবারের মতো ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত জবির ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নেতৃত্বে মুনতাহা-শাহরিয়ার উচ্চশিক্ষা নিয়ে রাবিতে সেমিনার অনুষ্ঠিত শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশন নীতিমালা প্রত্যাহারের দাবিতে শিক্ষক সমিতির মানববন্ধন

অবশেষে মেহেরপুরের চিৎলাতে হচ্ছে বিশ্ববিদ্যালয়

                                           
মামুন অর রশিদ বিজন
প্রকাশ : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১

মেহেরপুরের বহুল আলোচিত চিৎলা ভিত্তি পাট বীজ খামারে বিশ্ববিদ্যালয় স্থাপন সংক্রান্ত দাবী দফায় দফায় তুলে ধরেছে এলাকাবাসীসহ গাংনী উপজেলার বিভিন্ন স্তরের জনগণ। অবশেষে স্বপ্ন পূরণের লক্ষ্যে, কিন্তু কৃষি বা পাবলিক নয় প্রতিষ্ঠিত হচ্ছে এলেম বিশ্ববিদ্যালয়।

মেহেরপুরের গাংনী উপজেলার চিৎলা ভিত্তি পাট বীজ খামার সংলগ্ন বড় বিল নামক স্থানে বিলের পাড় ঘেষে মনোরম পরিবেশে স্থাপনার কাজ শেষে উদ্বোধনের অপেক্ষায় বাংলাদেশের সর্বপ্রথম বেসরকারি এলেম বিশ্ববিদ্যালয়।

আনছারিয়া এলেম বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন

গ্রামবাংলার সবুজে মাঝে বিভিন্ন প্রজাতির গাছগাছালি ঘেরা প্রাকৃতিক পরিবেশে মাথা উঁচু করে দাঁড়ানোর জন্য সম্পূর্ণ প্রস্তুত শেষ করেছে বাংলাদেশের সর্বপ্রথম আধ্যাত্মিক জ্ঞানার্জনের প্রতিষ্ঠান “আনছারিয়া এলেম বিশ্ববিদ্যালয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে ও ১০১ তম জন্মবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে উদ্বোধন হবে বিশ্ববিদ্যালয়টি এমনটাই জানিয়েছে আনছারিয়া এলেম বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক দেল-কোরআনে কামেল ও তরিকতে গবেষক মোঃ ওয়াসিম সাজ্জাদ লিখন।

অবশেষে মেহেরপুরের চিৎলাতে হচ্ছে বিশ্ববিদ্যালয়

ফাইল ফুটেজ

বুধবার ১৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকীতে ও মুজিব শতবর্ষের উপহারসরুপ ” আনছারিয়া এলেম বিশ্ববিদ্যালয়” এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। আজকের দিনটি ঘিরে আনছারিয়া এলেম বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ সেজেছে রঙ্গিন সাজে, আয়োজন করা হয়েছে স্মরণ উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যার।

আনছারিয়া এলেম বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ ওয়াসিম সাজ্জাদ লিখন বলেন আরো বলেন , সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকীতে এবং মুজিব শতবর্ষের উপহারস্বরুপ এই বিশ্ববিদ্যালয়ের যাত্রা। এসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আল্লাহর নবী রাসূল সম্পর্কে জ্ঞানার্জনের জন্য আধ্যাত্মিক পড়াশোনাকে বাধ্যতামূলক করা দাবী জানিয়েছেন তিনি।

 

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন