fbpx
সংবাদ শিরোনাম
রাবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন সৈয়দ আমির আলী হল লাইলাতুল বারাআত তথা মুক্তি বা পরিত্রাণের রজনী। মুজিবনগরে বিদেশী পিস্তল সহ ৫ যুবক আটক। শারীরিক প্রতিবন্ধী শিশুকে হুইলচেয়ার উপহার কৃষকের মৃত্যুর ঘটনা নিয়ে ধ্রুমজাল তৈরি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৯১.৭৫ শতাংশ ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু রাবির হোসন শহীদ সোহরাওয়ার্দী স্মারক আন্তঃক্লাব বিতর্ক উৎসব-২০২৪ ভাষা শহীদদের প্রতি রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি। যশোরের অভয়নগর উপজেলা সমিতির দায়িত্বে গালিব ও পারভেজ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মাসুদ রানার পিএইচডি ডিগ্রি অর্জন
নোটিশ :

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘দৈনিক দেশান্তর’ এ সারাদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। এজন্য দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি হিসেবে কাজ করতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহবান করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের ই-মেইলে সিভি পাঠানোর জন্য বলা হয়েছে। সিভি পাঠানোর ই-মেইল: dainikdeshantar@gmail.com  অথবা ০১৭৮৮-৪০৫০৯১ এ যোগাযোগ করুন।

অধ্যাপক তারেক শামসুর রেহমান মারা গেছেন

                                           
সাঈদ ইবরাহীম
প্রকাশ : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সাবেক অধ্যাপক ড. তারেক শামসুর রেহমান মারা গেছেন। আজ শনিবার ( ১৭ এপ্রিল) উত্তরার নিজস্ব ফ্ল্যাটে তার মরদেহ উদ্ধার করা হয়।

একই ভবনে থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জবি) নগর ও অঞ্চল বিভাগের অধ্যাপক শফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আশেপাশের লোকজনের ভাষ্যমতে, আজ সকালবেলা বাসায় গৃহকর্মী কাজ করতে এলে অনেকক্ষণ দরজায় কড়া নাড়াবার পরও সাড়া মেলেনি। পরে ভবনটির অন্যান্য ফ্ল্যাটের বাসিন্দারা বিষয়টি খেয়াল করে পুলিশে খবর দেন। পুলিশ ভেতরে ঢুকে অধ্যাপক তারেক শামসুরের লাশ উদ্ধার করে।

আরও জানা যায়, গতকাল একা বাড়িতে ঘুমিয়েছিলেন অধ্যাপক তারেক শামসুর। তবে তার মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায় নি।

অধ্যাপক রেহমান ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন। তিনি জাতীয় দৈনিকে নিয়মিত কলাম লিখতেন। আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে পিএইচডি ডিগ্রীও অর্জন করেছিলেন তিনি।

তার মৃত্যুতে শোক জানিয়েছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

সংবাদটি শেয়ার করুন

অনলাইন জরিপ

আপনি কি মনে করেন পাঠ্যবইইয়ের শরিফ থেকে শরিফা গল্পটি অপসারণ করা প্রয়োজন?
×

এই বিভাগ থেকে পড়ুন