fbpx
সংবাদ শিরোনাম
মেহেরপুরের সাহিত্যিক মোঃ নুর হোসেন শব্দ কথায় সৃষ্টি করে চলেছেন সাহিত্যের নানান আদিত্য তাকবিরে তাশরিক কখন কিভাবে? সূনয়না বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি জয়নাল,সাধারণ সম্পাদক শাহাদাত  Making The World A Better Place স্লোগানে তরুণ নেতৃত্ব তৈরি করছে  ইউপিজি ক্ষুদ্র উদ্যোক্তাদের উন্নয়নে নতুন করে পদক্ষেপ নেওয়ার সময় এসেছে- শিল্পমন্ত্রী বেনাপোলে দুই দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কর্মশালা অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সকল স্বার্থের উর্ধ্বে – পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পাইকগাছায় উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা উত্তরা আজমপুরে ডিএনসিসি’র উচ্ছেদ অভিযান; নেতৃত্বে মেয়র মোঃ আতিকুল ইসলাম

অধ্যাপক তারেক শামসুর রেহমান মারা গেছেন

                                           
সাঈদ ইবরাহীম
প্রকাশ : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সাবেক অধ্যাপক ড. তারেক শামসুর রেহমান মারা গেছেন। আজ শনিবার ( ১৭ এপ্রিল) উত্তরার নিজস্ব ফ্ল্যাটে তার মরদেহ উদ্ধার করা হয়।

একই ভবনে থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জবি) নগর ও অঞ্চল বিভাগের অধ্যাপক শফিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আশেপাশের লোকজনের ভাষ্যমতে, আজ সকালবেলা বাসায় গৃহকর্মী কাজ করতে এলে অনেকক্ষণ দরজায় কড়া নাড়াবার পরও সাড়া মেলেনি। পরে ভবনটির অন্যান্য ফ্ল্যাটের বাসিন্দারা বিষয়টি খেয়াল করে পুলিশে খবর দেন। পুলিশ ভেতরে ঢুকে অধ্যাপক তারেক শামসুরের লাশ উদ্ধার করে।

আরও জানা যায়, গতকাল একা বাড়িতে ঘুমিয়েছিলেন অধ্যাপক তারেক শামসুর। তবে তার মৃত্যুর প্রকৃত কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায় নি।

অধ্যাপক রেহমান ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন। তিনি জাতীয় দৈনিকে নিয়মিত কলাম লিখতেন। আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে পিএইচডি ডিগ্রীও অর্জন করেছিলেন তিনি।

তার মৃত্যুতে শোক জানিয়েছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগ থেকে পড়ুন